বৃহস্পতিবার, ২৭ জুন, ২০১৩

একজন মায়ের (ফাতেমা বেগম) সাফল্য গাথা
 

আমার নাম ফাতেমা বেগম আমার ৩টি মেয়ে গুডনেইবারস মিরপুর স্কুলে পড়াশোনা করে ৫জন মেয়ে আমরা স্বামী স্ত্রী ২জন মিলে আমার পরিবারে সদস্য সংখ্যা জন আমার স্বামী দাড়োয়ানের চাকুরী করে ৫০০০/-টাকা বেতন পান , তার বেতনে আমাদের পরিবারের এতোগুলো মানুষের ভরন পোষন খুবই কষ্টকর ছিল মেয়েরা কিছু বায়না করলে তা মা হয়ে আমি পূরণ করতে পারতাম না এটা আমার জন্য অনেক কষ্টদায়ক ছিল স্বামীর কষ্টের কথা ভেবে তার কাছে কিছু চাওয়ার সাহস পেতাম না যখন আইডি বাচ্চা মায়েদের নিয়ে সমিতি করা হয়েছিল তখন চিšতা করলাম যদি কষ্টকরে মাসে ১০০/- টাকা জমাতে পারি তাহলে এটা আমার šতাদের ভবিষ্যতে কাজে লাগবে তাই আমি সাহস করে প্রতি মাসে ১০০টাকা করে জমা করতে থাকিতারপর আমি সমিতি থেকে মাস পরে ৫০০০/-টাকা লোন নিয়ে ছোট একটি চায়ের দোকান দেই বর্তমানে আমার দোকান খুব ভালো ভাবে চলছে আমি নিজেই এখন প্রতি মাসে কিছু টাকা আয় করতে পারছি যা আমার পরিবারের স্বচ্ছলতা ফিরিয়ে আনতে সাহায্য করছেসব দিক মিলিয়ে আমি আমার পরিবার এখন আগের চেয়ে অনেক ভাল আছি

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন